মি”ল”নের সময় লি”ঙ্গ শক্ত না হওয়ার কারন ও সমাধান

যৌ”ন উ”ত্তে”জনা কালে বা যৌ”নতা বিষয়ক চিন্তা ভবনা করা কালে লি”ঙ্গ শক্ত না হওয়া সমস্যাটি অনেকেরই আছে। হতে পারে এটা তার মনের দুর্বলতা, হতে পারে এটা তার কোন শ”রী”রিক সমস্যা। পু”রুষা”ঙ্গ শক্ত না হওয়ার বিষয়ে অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের আজকের এই পোষ্টটি খুবই গুরুত্বপূর্ণ।অনেকই পে”নি”স ঠিকমত শক্ত না হওয়ার সমস্যায় ভুগছেন। যৌ”নতা”য় লি”ঙ্গে”র শক্ততা প্রাপ্ত না হওওয়া সমস্যা নিয়ে আমাদের সাইটের কন্টাক্ট আচ মেনুতে অনেকেই মেইল করে প্রশ্ন করেছেন যে,

যৌ”ন চিন্তা, ভাবনা বা উত্তেজনাকালে লি”ঙ্গ শক্ত হয় না তার কারন কি?স”ঙ্গ”মকালে লি”ঙ্গ শক্ত না হওয়ার কারন ও সমাধান প্রশ্নঃ: আমি কিছুদিন আগে বিয়ে করেছি। বিয়ের আগে আমি প্রায়ই হ”স্তমৈ”থুন” করতাম। আগের তুলনায় আমার লি”ঙ্গ তেমন শক্ততা প্রাপ্ত হত না।

কিন্তু দুইদিন আগে আমার লি”ঙ্গ স”হবা”সের আগে উ”ত্তেজিত হয়ে আর শক্ত হয়না এবং স্বাভাবিক ভাবেই আছে। আমি অনেক চেষ্টা করেও পে”নি”স শক্ত করতে পারলাম না। আমার নববধূ আমার ঘরে কিন্তু কি করব বুঝতে পারছি না। এখন আমার আ”ত্মহ”ত্যা ছাড়া আর কিছুই করার নেই।

মাত্র দুদিন লি”ঙ্গ শক্ত হয়নি বলে কেউ অবার আ”ত্মহ”ত্যার কথা ভাবে নাকি? ওসব বাজে চিন্তা ছাড়ুন, জীবন একটি মূল্যবান বস্তু, তাকে আ”ত্মহ”ত্যা করে খামোখা নষ্ট করবেন কেন? প্রথম প্রথম বিয়ের পর অনেকেরই লি”ঙ্গ উত্তেজনা সংক্রান্ত এমন সমস্যা হয়ে থাকে, ওটা নিয়ে অধিক চিন্তার কোন কারণ নেই. দুশ্চিন্তা পরিত্যাগ করে স্বাভাবিক জীবন যাপন করুন, দেখবেন সব ঠিক হয়ে যাবে।

লি”ঙ্গ শক্ত বা উ”ত্তে’জিত হচ্ছেনা কেন এটা ভাবতে থাকলে তো আপনার মনে যৌ”ন উ”ত্তেজ”নাই আসবেনা।লি”ঙ্গ উ”ত্তে”জিত করার চেষ্টা পরিত্যাগ করুন। মনে যৌ”ন উ”ত্তে’জনা এলে লি”ঙ্গ নিজে থেকেই শক্ততা প্রাপ্ত হয়ে উঠবে। কাজেই নিজের লি”ঙ্গের দিকে মন না দিয়ে বৌয়ের শ”রী”রের দিকে মন দিন। বৌকে “হ”ট” নাইট ড্রেস পড়ে সামনে আসতে বলুন।

দুজনে একসাথে বসে উত্তেজক গল্প করুন বা প”র্ন ফিল্ম দেখুন বা প”র্ন গল্প পড়ুন। বৌ”য়ের পোশাক ধীরে ধীরে খুলুন, তার যৌ”না”ঙ্গে মুখ দিয়ে আদর করুন।যৌ”নস”ঙ্গ”মের সময় “লং লাস্টিং”, বা “এক্সট্রা টাইম” ইত্যাদি সময় বাড়ানোর ক”নড”ম ব্যবহার করবেন না। ওইসব ক”নড”মে এক বিশেষ পদার্থ লাগানো থাকে যা লি”ঙ্গে”র সংবেদনশীলতা কমিয়ে দেয়।

যেকোন ব্র্যান্ডের ডটেড বা রিবড বা আলট্রা-থিন ক”নড”ম ব্যবহার করুন। কয়েকদিন লি”ঙ্গ শক্ত না হওয়ার ফলে স”ঙ্গ”ম করতে না পারলেও সেটা নিয়ে দুশ্চিন্তা করবেন না। যেদিন লি”ঙ্গ শক্ত হবে সেদিন নাহয় স”ঙ্গ”ম করবেন। আর যতদিন সেটা না হচ্ছে ততদিন স্ত্রী”কে হাত দিয়ে বা মুখ দিয়ে আদর করুন। আবারও বলছি এরকম ঘটনা শুধু আপনার ক্ষেত্রেই ঘটেছে তা নয়,

অনেকেরই মাঝে মাঝে এমন হয়।রাতে ঘুমের মাঝে বা সকালে ঘুম ভাঙ্গার সময় মাঝে মাঝে কি আপনার লি”ঙ্গ উত্তেজিত বা শক্ত হয়? যদি তাই হয় তো আপনার শা”রী”রিক কোন সমস্যা নেই। এমন না হলেও অনেক ক্ষেত্রেই উত্তেজনার সমস্যার কারণ মূলত মানসিক। তাই আনন্দে থাকার চেষ্টা করুন। বৌকে ভালাবাসুন।

এছাড়াও রোজ শারীরিক এক্সারসাইজ করুন ও ঠিকঠাক খাওয়া-দাওয়া করুন. এক্সারসাইজ করলে শরীরে টে”স্টো”স্টেরন হ”রমো”নের ক্ষরণ হয় যা কা”মো”ত্তে”জনা বৃদ্ধি করে।অবসর সময়ে আপনার স্ত্রী”কে কিভাবে আদর করবেন সেটা কল্পনা করুন। যৌ”নজী”বন সজীব রাখতে কল্পনার কোন জুড়ি নেই।

নিয়মিত গান শুনে, সৃষ্টিশীল কাজ করে মন উৎফুল্ল রাখার চেষ্টা করুন। প্রত্যহ সকালে উঠে স্বাস-প্রশ্বাসের ব্যায়াম করলে তা মানসিক চাপ ও দুশ্চিন্তা দূরীকরণে সদর্থক ভূমিকা নেয়। আত্মবিশ্বাস বাড়ানোর চেষ্টা করুন। বিশ্বাস করুন যে আপনিও স”ঙ্গ”মের মাধ্যমে স্ত্রী”কে পুরোমাত্রায় আনন্দ দিতে সক্ষম।

শেষ করার আগে পুণরায় বলছি যে হতাশা ও দুশ্চিন্তা পরিত্যাগ করে একটু ধৈ”র্য ধরুন, সবকিছু নিজে থেকেই ঠিক হয়ে যাবে। আর যদি তা না হয় তবে কোন ভাল ইউরোলজিস্ট দেখান। হাতুড়ের কাছে ভুল করেও যাবেন না। আর ভুলেও ওইসব “হার্বাল মেডিসিন” একদম নয়।সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

About admin